Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 শিলিগুড়ির ট্রাফিক ব্যবস্থা দিয়ে নয়া প্রস্তাব মেয়রের

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির ট্রাফিক ব্যবস্থা নিয়ে পুলিসকে নয়া প্রস্তাব দিলেন মেয়র অশোক ভট্টাচার্য। সোমবার পুরসভায় শহরের ট্রাফিক ব্যবস্থা নিয়ে পুলিসের সঙ্গে বৈঠক করেন মেয়র। ওই বৈঠকে তিনি শহরের ট্রাফিক যানজট মোকাবিলার জন্য নয়া প্রস্তাব দেন।
বিশদ
চাকুলিয়ায় তৃণমূলের ব্লক সভাপতি সেতাবউদ্দিনকে পদ থেকে সরানোর সম্ভাবনাকে ঘিরে জোর জল্পনা 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুরে তৃণমূল কংগ্রেসের চাকুলিয়া ব্লক সভাপতি সেতাবউদ্দিন ওরফে মুন্নাকে নিয়ে দলের অন্দরে তীব্র আলোড়ন পড়েছে। কয়েকদিন থেকেই সেতাবউদ্দিনকে পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে বলে চাকুলিয়ায় তৃণমূলের অন্দরে গুঞ্জন ছড়িয়েছে।  
বিশদ

15th  January, 2019
 পাঞ্জিপাড়ায় ব্যবসায়ীর গলায় চাকু মেরে টাকার ব্যাগ নিয়ে পালাল দুষ্কৃতীরা

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার দুপুরে উত্তর দিনাজপুরের পাঞ্জিপাড়ায় ৩১ নম্বর জাতীয় সড়কে এক ব্যবসায়ীর গলায় চাকু মেরে একদল দুষ্কৃতী টাকার ব্যাগ ছিনতাই করে পালায়। গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়া পুলিস ফাঁড়ির ইকরচালা কালীবাড়ি সংলগ্ন এলাকায় এমন ঘটনায় স্থানীয়দের মধ্যে চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

15th  January, 2019
 শিলচরকাণ্ডের জেরে শ্রীজাতকে ঘিরে বইমেলায় আঁটোসাঁটো নিরাপত্তা রাখা হচ্ছে

 সংবাদদাতা, মালদহ: শিলচরকাণ্ডের জেরে মালদহে ৩০তম জেলা বইমেলার উদ্বোধক কবি শ্রীজাত’র জন্য নিরাপত্তা আঁটোসাটো করা হচ্ছে। ১৬ জানুয়ারি ঐতিহ্যবাহী এই বইমেলার উদ্বোধন করার কথা তাঁর। উদ্বোধন করার পরে বইমেলার মূল মঞ্চে তিনি বক্তব্য রাখবেন। পাঠকদের মুখোমুখি হয়ে তাঁদের সাহিত্য সম্পর্কিত বেশকিছু প্রশ্নেরও জবাব দেবেন কবি।
বিশদ

15th  January, 2019
 দামী মোবাইল ফোন না পাওয়ায় আত্মহত্যা ছাত্রীর

 সংবাদদাতা, মালদহ: হাতে দামী মোবাইল ফোন না পেয়ে আত্মঘাতী হল ইংলিশবাজার শহরের এক স্কুল ছাত্রী। পরিবার সূত্রে জানা গিয়েছে সে তার বাবার কাছে একটি দামী অ্যান্ড্রয়েড ফোন কিনে দেওয়ার আবদার জানিয়েছিল। 
বিশদ

15th  January, 2019
 মাথাভাঙায় তৃণমূল নেতার ছেলের বিরুদ্ধে মারধরের অভিযোগ

  সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার মাথাভাঙা আমবাড়ি পিকনিক স্পটের দুই কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে। আহত ওই দুই কর্মীকে মাথাভাঙা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্তরা আমবাড়ি পিকনিক স্পটে পিকনিক করতে আসা লোকজনের কাছ থেকে তোলা আদায় করছিল বলে অভিযোগ।
বিশদ

15th  January, 2019
উত্তর দিনাজপুরে শস্যবিমার টাকা দেওয়ার উদ্যোগ, প্রথম পর্যায়েই ১২০০ জন পাচ্ছেন ৮৪ লক্ষ টাকা

 সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরে ২০১৭ সালের আগস্ট মাসে ভারী বৃষ্টিপাতে ক্ষতিগ্রস্ত কৃষকদের শস্যবিমার টাকা দেওয়ার কাজ শুরু হয়েছে। ক্ষতিগ্রস্ত চাষিদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্ষতিপূরণের ওই টাকা দেওয়া হচ্ছে। শস্যবিমার ক্ষতিপূরণের টাকা পেয়ে জেলার কৃষকদের মধ্যে খুশির হাওয়া ছড়িয়েছে।
বিশদ

15th  January, 2019
তফসিলি জাতি ও উপজাতিদের উন্নয়নে সেলাই প্রশিক্ষণ শুরু 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার উত্তর দিনাজপুর জেলায় তফসিলি জাতি ও উপজাতিদের সেলাই মেশিন প্রদান ও প্রশিক্ষণ কর্মসূচির সূচনা হয়। এদিন রায়গঞ্জের রবীন্দ্র ভবন মঞ্চে জেলা প্রশাসনের উদ্যোগে এই প্রশিক্ষণ শিবিরের সূচনা করা হয়েছে।  
বিশদ

15th  January, 2019
প্রয়াত বাম নেত্রী সতী সেনগুপ্ত

 সংবাদদাতা, মালদহ: প্রয়াত হলেন মালদহের বামপন্থী সরকারি কর্মচারী আন্দোলনের নেত্রী সতী সেনগুপ্ত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। শেষ দিন পর্যন্ত তিনি ছিলেন জেলা কো-অর্ডিনেশন কমিটির সহ সভানেত্রী। তাঁর স্বামী অমিত গুপ্ত ছিলেন মালদহ টাউন হাইস্কুলের প্রধান শিক্ষক এবং বিশিষ্ট কবি।
বিশদ

15th  January, 2019
 মালদহের সব বুথেই এবার ব্যবহার করা হবে ভিভিপ্যাট

 সংবাদদাতা, মালদহ: লোকসভা নির্বাচনে মালদহের সব ক’টি বুথেই থাকছে ভোটার ভেরিফায়েড পেপার অডিট ট্রেল মেশিন বা ভিভিপ্যাট। এই মেশিনের মাধ্যমে একজন ভোটার মতদানের পর তাঁর ভোটটি নির্দিষ্ট দলের পক্ষেই পড়েছে কিনা তা যাচাই করে নিতে পারবেন।
বিশদ

15th  January, 2019
শিলিগুড়িতে চিকিৎসকদের একাংশের ফি ১০০০ টাকা ছাড়িয়েছে, কোনও লাগাম নেই, বিপাকে রোগীরা

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে চিকিৎসকদের একাংশ লাগামছাড়া ফি নিচ্ছেন বলে অভিযোগ উঠছে। চিকিৎসকদের ফি ১০০০ টাকা ছাড়িয়েছে। এখন নূন্যতম চিকিৎসকদের ভিজিট (ফি) এক ধাক্কায় ৫০০ টাকা করা হয়েছে। সাধারণ মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তদের চিকিৎসক দেখাতে গিয়ে নাভিশ্বাস উঠছে।
বিশদ

15th  January, 2019
 কুমারগ্রামে তৃণমূলের বিক্ষুব্ধরা দলে ফিরলেন

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পঞ্চায়েত ভোটে টিকিট না পেয়ে গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে দাঁড়ানো কুমারগ্রামে শাসক দল তৃণমূল কংগ্রেসের বিক্ষুব্ধ নির্দল প্রার্থীরা সবাই দলে ফিরলেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সোমবার কুমারগ্রামের কামাখ্যাগুড়ি ডাকবাংলোতে এক অনুষ্ঠানে তাঁদের প্রত্যেককেই দলে ফিরিয়ে নেওয়া হয়েছে।
বিশদ

15th  January, 2019
 ১০০ দিনের কাজ নিয়ে বিস্তর অনিয়ম ও স্বজনপোষণের অভিযোগ তৃণমূলের

সংবাদদাতা, বালুরঘাট: ১০০ দিনের কাজে বিস্তর অনিয়মের অভিযোগ উঠেছে বিজেপি পরিচালিত বালুরঘাট ব্লকের ডাঙা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে। সেখানে কাজ না করেই টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। গ্রাম পঞ্চায়েতের পদাধিকারীদের আত্মীয় ও দলের কর্মীদের ঘরে বসে মাস্টার রোলে নাম তোলার অভিযোগও উঠেছে।
বিশদ

15th  January, 2019
 শিলিগুড়িতে স্কুল কর্মীর বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ

  সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির রবীন্দ্রনগর গার্লস হাইস্কুলে সোমবার একাদশ শ্রেণীর এক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠেছে স্কুলেরই এক কর্মীর বিরুদ্ধে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ানোর পাশাপাশি উত্তেজনা ছড়ায়। শিলিগুড়ি থানার পুলিস ওই কর্মীকে আটক করে তদন্ত শুরু করেছে।
বিশদ

15th  January, 2019
 ইটাহারে প্রৌঢ় খুন

  বিএনএ, রায়গঞ্জ: রবিবার রাতে গুরুতর জখম অবস্থায় রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হওয়ার পর সোমবার এক প্রৌঢ়ের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃত ওই প্রৌঢ়ের নাম রণজিৎ দাস(৫৫)। তার বাড়ি ইটাহার থানার সুরুণ-১ গ্রাম পঞ্চায়েতের ইন্দ্রান গ্রামে।
বিশদ

15th  January, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: সীমান্তে চীন ও পাকিস্তানের বাড়বাড়ন্ত ঠেকাতে এবার সশস্ত্র কোয়াডকপ্টার (সশস্ত্র ড্রোন) তৈরি করে ফেলেছে ভারতীয় বায়ুসেনা। চীন ও পাকিস্তানের সঙ্গে বিতর্কিত সীমান্তে অপারেশনাল চাহিদা পূরণ করাই এর অন্যতম লক্ষ্য। ১১ জানুয়ারি নয়াদিল্লিতে সেনা প্রযুক্তি সেমিনার ২০১৯-এ এই ...

লন্ডন, ১৫ জানুয়ারি (এএফপি): ব্রিটিশ পার্লামেন্টে অনুমোদন পেল না খসড়া ব্রেক্সিট চুক্তি। মঙ্গলবার সংসদে ঐতিহাসিক ভোটাভুটিতে হেরে গেলেন প্রধানমন্ত্রী টেরিজা মে। ফলে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার বিষয়টি ফের ঝুলে রইল। তুমুল বিরোধিতার কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর খসড়া চুক্তিটি অনুমোদন না পাওয়ার সম্ভাবনাই ...

সংবাদদাতা, নবদ্বীপ: বিজেপি, সিপিএম ও নির্দল প্রার্থী জোট করে নবদ্বীপের মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বোর্ড গঠন করলেও গত পাঁচ মাসে উপ-সমিত তৈরি না হওয়ায় এলাকার উন্নয়ন বন্ধ। দু’বার উপসমিতির জন্য সভা ডেকেও বানচাল হয়ে যায়। আজ বুধবার ফের প্রশাসনিক কর্তারা সভা ডেকে ...

শারজা, ১৫ জানুয়ারি: এএফসি এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও ভারতের পারফরম্যান্স বাকিদের প্রশংসা আদায় করে নিয়েছে। সোমবার এই মন্তব্য করেন বিদায়ী কোচ স্টিভন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৮ টাকা ৭১.৯৮ টাকা
পাউন্ড ৮৯.৯৬ টাকা ৯৩.২১ টাকা
ইউরো ৭৯.৯৪ টাকা ৮২.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ মাঘ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী ৪৫/৫৫ রাত্রি ১২/৪৫। নক্ষত্র- অশ্বিনী ১৮/৫২ দিবা ১/৫৬, সূ উ ৬/২৩/৫, অ ৫/৮/৩৭, অমৃতযোগ দিবা ঘ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৪৯ গতে ২/১৬ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/২৪ মধ্যে। রাত্রি ৬/০ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/১৮ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৩ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১/৬ গতে ২/২৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৪৬ গতে ৮/২৬ মধ্যে।
 
৩০ পৌষ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী রাত্রি ৭/৪৭/৩১। অশ্বিনীনক্ষত্র ৯/৪৮/৩৭। সূ উ ৬/২৪/২৭, অ ৫/৬/৪৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/১০ মধ্যে ও ঘ ৭/৫০/২৯ থেকে ঘ ১১/২৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪৬/৪০ থেকে ঘ ৮/৩৯/৫১ মধ্যে ও ৯/৩৩/১ থেকে ১২/১২/৩৫ মধ্যে ও ১/৫৮/৫৬ থেকে ৩/৪৫/১৯ মধ্যে ও ৫/৩১/৪০ থেকে ৬/২৪/৩৪ মধ্যে। বারবেলা ৭/৪৪/৪৪ থেকে ৯/৫/১ মধ্যে, কালবেলা ১/৫/৫২ থেকে ঘ ২/২৬/৯ মধ্যে, কালরাত্রি ৬/৪৬/২৬ থেকে ঘ ৮/২৬/৯ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। বৃষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মিথুন: শরীর-স্বাস্থ্য ভালো যাবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র ...বিশদ

07:03:20 PM

অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

03:26:38 PM